সবাই কে চমক লাগিয়ে ডূল্যান্সার আবার ফিরে আসবে খুব দ্রুত।!

সবাই কে চমক লাগিয়ে ডূল্যান্সার আবার ফিরে আসবে খুব দ্রুত।!

বেশির ভাগ কাজই সম্পন্ন, ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেমের কাজও শেষ। এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। ২০ই মে ২০১২ তে বসুন্ধরা কোনভেনশন সেন্টারে অনুশঠান। এই মাসের মধ্যেই সব ঠিক হয়ে যাবে। এমনটাই জানান ডোলান্সার বাংলাদেশের একজন প্রেমিক লেন্সার “মিঃ প্রতিম”। মিঃ প্রতিমের অন্নান্য বন্ধু এবং ঐখানে উপস্থিত আরও অনেকের সাথে কথা বলেও প্রায় কাছাকাছি উত্তরি পাওয়া যায়। তারা কলাবাগানের আলতা প্লাজার পাশেই ধানমন্ডি লেক পার্কে বসে চা খাচ্ছিলেন। এখানে বিকালের দিকে ভিবিন্ন চা-এর দোকানে দেখা মিলে অনেক লেন্সারের যারা ডোলান্সার বাংলাদেশের সাথে যুক্ত ছিলেন, এবং কলাবগানের অফিসে নিয়মিত আসেন।

সায়িদ ইসলাম নামের একজন লেন্সারের ডোলান্সার বাংলাদেশের নতুন ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম “সবাইকে একটা কথা বলি, ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট যে সিস্টেম টার কথা শুনলাম সেটা আমার কছে তেমন কোন লাভজনক কিছু মনে হয়নি বরং মনে হয়েছে কোম্পানির জন্য লাভজনক,কারন যদি আমরা অফিস থেকে ক্যাশ করাই তাহলে ৭০ টাকা করেই পাচ্ছি ডলার, আর যখন সেই ডলার দিয়ে আমরা মার্কেটিং মানে সাইন আপ দিবো তখন কিনতে হবে ৮৫ টাকা করে, এখন কথা হছে, এতে করে আমাদের নিজেদের মধ্যকার ট্রান্সঅ্যাকশান বন্ধ হয়ে যাবে এবং কম্পানি ভ্যাট আদায় বারবে যদি আমরা অফিস থেকে ক্যাশ করাই, তো এটা আমাদের জন্য ভালো হল কি করে ?” তবে বেশির ভাগ লেন্সারি এই তর্কে অংশগ্রহণ করতে আগ্রহি নন কারন আগে কোম্পানি আসুক পরে পেমেন্ট সিস্টেম দেখা যাবে।এই যখন অবস্থা তখন ডোলান্সার বাংলাদেশের আশা দিন দিন ফিকে হয়ে যাচ্ছে, এবং দেখার বিষয় ডোলান্সার বাংলাদেশ কি ফিরে আসতে পারে নাকি ইউনিপে, স্পিক এশিয়া, রেভনেক্স এর কাতারে যোগ দেয়।

কিছু দিন পুর্বে এম.এল.এম. নিউজ ২৪ একটি জরিপ করে এতে এম.এল.এম.-এর সাথে জড়িত ব্যক্তির উপর জরিপ করা হয় এবং এই জরিপে প্রায় ১০০ জন ব্যাক্তি অংশগ্রহন করে। । এর মধ্যে প্রথম যে জরিপটি হয় তার মুল বিষয় ছিল বাংলাদেশ থেকে পরবর্তিতে কোন ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিটি উধাও হবে, অর্থাৎ আপনার কি মনে হয় বর্তমানে চলমান কোন ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিটি সবার প্রথম বন্ধ হবে, এতে অংশগ্রহনকারী ৪৮% এর মতে ডোলেন্সার কোম্পানিটি সবার প্রথম উধাও হবে বা অন্নান্য ধান্দাবাজ ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিগুলর মত অবস্থা হবে। অপরদিকে ৩৮% ভোট করেন এইম-ওয়ে কোম্পানিটির চলে যাওয়ার পক্ষে/ তালিকায় সবার প্রথম। তৃতীয় এবং চতুর্থতে জতাক্রমে ৭% এবং ৭% ভোট পেয়ে চলে যাওয়ার সম্ভবনা নিয়ে দারিয়ে আছে যথাক্রমে নিউঅয়ে কোম্পানিটি এবং অন্যান্ন ।

জরিপটি করা হয়েছিল এপ্রিল ২০১২ এর শুরু দিকে এখন কথা হচ্ছে তবে কি সত্যি সত্যই ডোলেন্সার, এইম-ওয়ে সহ অন্যরা ভুল পথে হাটছে? ডোলেন্সার কি পারবে ফিরে আসতে? নাকি সবাই কে চমক লাগিয়ে ডূল্যান্সার আবার ফিরে আসবে খুব দ্রুত।

Related posts

Leave a Comment